শনিবার, ১৮ জানুয়ারী ২০২০, ১০:০৯ অপরাহ্ন
নোটিশ
Wellcome to our website...

পাকিস্তানে টেস্ট নয়, আপাতত টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

উখিয়া নিউজ টুডে
আপডেট : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০

পাকিস্তান সফর নিয়ে টানাপোড়েনের মধ্যে টেস্ট ম্যাচ বাদ দিয়ে শুধু টি টোয়েন্টি সিরিজ খেলার কথা জানাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি বলছে, মধ্যপ্রাচ্যের উত্তেজনায় সরকারের পক্ষ থেকে সফর সংক্ষেপ করার নির্দেশনা আসায় টেস্ট ম্যাচ খেলা সম্ভব হবে না বাংলাদেশ দলের পক্ষে। পরিস্থিতির উন্নতি হলে পরে টেস্ট ম্যাচ খেলা যাবে।

টেস্ট ও টিটোয়েন্টি খেলতে বাংলাদেশ পাকিস্তান সফরে যাবে কি যাবে না বিষয়টি ‘অস্পষ্ট’ করে রেখেছিল বিসিবি। সেটি সুরাহা হওয়ার কথা ছিল আজকের বিসিবি সভায়।

রবিবার দীর্ঘ প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলে সভা। সভায় আলোচ্য ইস্যু ছিল অনেকগুলো। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল পাকিস্তান সফর নিয়ে সিদ্ধান্ত। বিসিবি শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব অনেক আগেই দিয়েছিল পাকিস্তানকে। তবে পাকিস্তানের বোর্ড তাতে রাজি না হয়ে নানাভাবে চেষ্টা করে আসছিল টেস্ট ম্যাচের জন্য বাংলাদেশকে সফরে নিতে।

কিন্তু সেই সভা শেষে অনিশ্চয়তা বেড়ে গেল আরও। আপাতত টেস্ট খেলতে পাকিস্তানে যাবে না বাংলাদেশ দল। স্বল্প সময়ের মধ্যে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলেই সফর শেষ করে ফিরতে চায় বিসিবি।

বোর্ড সভা শেষে বিসিবি প্রধান নাজমুল হাসান জানান, মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা বিবেচনায় নিয়ে সফর যতটা সম্ভব সংক্ষিপ্ত করতে বিসিবিকে পরামর্শ দিয়েছে বাংলাদেশ সরকার।

বিসিবি প্রধান বলেন, ‘সরকারের বার্তায় স্পষ্ট করে বলা আছে টেস্ট খেলতে সফরে না যেতে। এখনও পর্যন্ত সরকারের কাগজ আমরা হাতে পাইনি। তবে একটি স্ক্রিনশট পেয়েছি, যেখানে মূল ব্যাপারগুলো আছে। সেখানে যেটা আছে, সরকার বলছে, মধ্যপ্রাচ্যের এখনকার পরিস্থিতি নিশ্চিতভাবেই অন্য সময়ের চেয়ে একটু আলাদা। সেই অস্থিরতা বিবেচনায় নিয়ে, পাকিস্তান সফর যত সংক্ষিপ্ত করা যায়, সেটাই বলেছে সরকার।’

পাপন বলেন, “আমরা সফরের সম্ভাব্য সূচি সরকারকে পাঠিয়েছিলাম। উনারা বলেছেন, টি-টোয়েন্টি তিনটি যতটা দ্রুত সম্ভব শেষ করে চলে আসতে। পরে পরিস্থিতি ভালো হলে টেস্ট ম্যাচ খেলা যেতে পারে।”

শেয়ার করুন::
error0


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর::