শিরোনাম::
সৌদি আরবে জ্বর-কাশিতে আক্রান্ত হয়ে কক্সবাজারের প্রবাসী যুবকের মৃত্যু ২৫ বছর ভারতে পালিয়ে ছিলেন বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ আমিরাতে আরো ২৮৩ জন আক্রান্ত ও ১ জনের মৃত্যু দুইদিন দেখা যাবে পিঙ্ক সুপারমুন! আতংকিত হবেন না তাবলীগ ফেরত ১১জনকে উখিয়ার ইনানীর কোয়ারেইন্টানে ছাত্রনেতাদের প্রতিবেশীর মাঝেও ত্রাণ পাঠাচ্ছেন মাহমুদুল করিম উখিয়ায় করোনা সংক্রমণরোধে উপজেলা যুবদলের জীবাণুনাশক স্প্রে কোটবাজারে হোটেল শ্রমিকদের সহায়তা সামগ্রী দিলেন উখিয়া অনলাইন প্রেসক্লাব উখিয়ার জালিয়াপালং পশ্চিম সোনাইছড়িতে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় মামলা নতুন আঙ্গিকে ‘উখিয়া নিউজ টুডে’
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০২:৩৪ পূর্বাহ্ন
নোটিশ
Wellcome to our website...

শিক্ষার জন্য দুবাই কেয়ারের বিশেষ র‍্যালিতে ‘টিম বাংলাদেশ’

আমিরাত প্রতিনিধি/উখিয়া নিউজ টুডে।।
আপডেট : শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২০

বিশ্বের অর্ধ শতাধিক দেশের ১৬ মিলিয়ন সুবিধাবঞ্চিত স্কুলপড়ুয়া শিশুদের সাহায্যার্থে প্রতি বছরের মতো এবারও ‘ওয়াক ফর এডুকেশন’ নামে বিশেষ র‌্যালির আয়োজন করে আন্তর্জাতিক সামাজিক সংগঠন দুবাই কেয়ারস।

১৪ ফেব্রুয়ারি শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় দুবাইয়ের ক্রিক পার্কের দুই নম্বর গেটে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।

দুবাই কেয়ারস বিগত ১১ বছর যাবত এ র‌্যালির আয়োজন করে আসছে।

দুবাই কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারিক র‍্যালির শুরুতে তার বক্তব্যে বলেন, শিক্ষাই পারে সামাজিক সম্প্রীতি সমুন্নত রাখতে। তথ্য প্রযুক্তির এই সময়ে শিক্ষা ছাড়া সভ্যতার বিকাশ কল্পনাই করা যায় না। অথচ বিশ্বের অনেক দেশ আছে যেখানে অর্থের অভাবে শিশুরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। আমাদের এই আয়োজনের মূল লক্ষ্যই হচ্ছে বিশ্বের নানান প্রান্তে যেসকল ছাত্র-ছাত্রী হেঁটে দূর-দূরান্তে গিয়ে শিক্ষা নিতে হয় তাদের সাথে একাত্মতা পোষণ ও সুবিধাবঞ্চিত শিশুদের কষ্ট নিজের করে নেওয়া।

বাংলাদেশি সামাজিক সংগঠন ‘টিম বাংলাদেশ’র সদস্য জহিরুল ইসলাম মজুমদার বলেন, টিম বাংলাদেশ ছয় বছর ধরে অংশগ্রহণ করে আসছে, আমাদের মূল উদ্দেশ্যই হচ্ছে বাংলাদেশের সুবিধাবঞ্চিত স্কুলপড়ুয়া শিশুদের দুবাই কেয়ার্সের নজরে আনা এবং বৈশ্বিক সমাবেশে পজিটিভ বাংলাদেশকে উপস্থাপনা করা।

র‍্যালিতে সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী সামাজিক সংগঠন ‘টিম বাংলাদেশ’সহ বিভিন্ন স্কুল, কলেজ, ভার্সিটি, সরকারি ও বেসরকারি কোম্পানির প্রায় ১২ হাজার শিক্ষানুরাগী মানুষ চার কিলোমিটার হেঁটে দুবাই কেয়ার টি সার্ট পরিধান করে র‍্যালিকে সাফল্যমণ্ডিত করেন। র‍্যালিতে অংশগ্রহণকারী সকল ৩৫ দিরহাম দিয়ে অংশ নেন।

এ সংস্থার মাধ্যমে বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুরাও সাহায্য পেয়ে থাকে। বিশেষ করে যুদ্ধবিধ্বস্ত দেশসমূহ, আফ্রিকা মহাদেশের অনুন্নত দেশ ও আরব বিশ্বের সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্য করে দুবাই কেয়ার।

শেয়ার করুন::
error1
Tweet 20
fb-share-icon20


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর::