শিরোনাম::
উখিয়ায় ২০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক চকরিয়ায় পাহাড়ি জঙ্গলের ভেতরে নিয়ে অবুঝ দুই শিশু ভাই-বোনকে হত্যা চেষ্টা! মেরিন ড্রাইভ সড়কে দোয়েল কার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত-৬ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে ছাত্রলীগ সভাপতি মিথুনের ভিন্ন আয়োজন ধর্ষণ সমাজের এক মরণব্যধী রোগে পরিণত হওয়ার নেপথ্যে কুতুপালংয়ে স্বশস্ত্র রোহিঙ্গাদের চাঁদা দাবী! প্রতিবাদে শ্রমিক আন্দোলন |   উখিয়া নিউজ টুডে সৌদি আরবের ৯০তম জাতীয় দিবসে শুভেচ্ছা জানিয়েছে প্রবাসী সংগঠন দ্যা কক্স স্টার সোসাইটি উখিয়ায় রায়হান হত্যার ইন্ধনে ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম | কক্সবাজারের ৮ থানার ওসিসহ ২৬৪ জন একযোগে বদলি
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৪ পূর্বাহ্ন

কক্সবাজারের প্রথম করোনারোগীর জামাতার বাড়ি ‘লকডাউন’

হাফিজুল ইসলাম চৌধুরী/কক্সবাজার।।
আপডেট : বুধবার, ২৫ মার্চ, ২০২০

কক্সবাজারের প্রথম করোনা ভাইরাসরোগী মুসলিমার জামাতা রামুর কচ্ছপিয়া ইউনিয়নের ফাক্রিকাটা গ্রামের বাসিন্দা মাষ্টার নুরুল হকের বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। নুরুল হক দোছড়ি ইউনিয়নের প্রাইমারি প্রধান শিক্ষক।

মুসলিমার করোনা ভাইরাসে আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে জেলা ব্যাপী তোলপাড়ের সৃষ্টি হয়। আর খবর রটে চিকিৎসার জন্যে যে মেয়েটি মুসলিমার পাশে ছিলো তিনি কচ্ছপিয়ার ফাক্রিকাটার বাসিন্দা নুরুল হকের স্ত্রী-মুসলিমার মেয়ে। বিশেষ গোয়েন্দা তৎপরতায় খবর পেয়ে (২৫/৩/২০২০) বুধবার সকালে ছুটে আসে রামু হাসপাতালের একটি মেডিক্যাল টিম। তারা বিষয়টি সরেজমিন পরিদর্শন শেষে নিশ্চিত হন কক্সবাজারের করোনা ভাইরাসে আক্রান্ত মুসলিামার সাথে তাদের আত্মীয়তা। আর তাদের সাথে নানাভাবে যোগাযোগে ছিলো এ পরিবারের।

সূত্র জানায়- মুসলিমার একাধিক স্বজন রামুতে রয়েছে। তন্মধ্যে কচ্ছপিয়া ইউনিয়নের ফাক্রিকাটা গ্রামের হাজি ওয়াহেদ আলীর ছেলে মাষ্টার নুরুল হকও একজন। যাদের সাথে মুসলিমার ভালো সর্ম্পক ছিলো। এ কারনে নুরুল হকের স্ত্রী শাফেয়া বেগম নিজ মায়ের জন্যে সেবা করেন বেশ ক’দিন । আর স্বাভাবিক করণেই তার (শাফিয়ার সাথে) সাথে পরিবারের অন্যান্যদের সাথে যোগাযোগ ও সর্ম্পক থাকার কথা।

অনুসন্ধান বলছে- মাষ্টার নুরুল হক ও তার ২ ছেলে হাসান নাছির উল্লাহ বাবর (২৫) ও ফাহিমুল হক ( ১৪) ফাক্রিকাটার নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তারা সম্পূর্ন সুস্থ আছেন। তবে নিজ বাড়িতেই নিবিড়ভাবে হোম কোয়ারেন্টাইনে। মেডিক্যাল টিম এদেরকেকে সরকারের নির্দেশিত পরার্মশ সহ বিস্তারিত দিকনির্দেশনা দিয়েছেন।

বুধবার রাত আটটায় ফাক্রিকাটাস্থ মাষ্টার নুরুল হকের বাড়ির সামনে দুটি লাল পতাকা দিয়ে লকডাউন ঘোষণা করেন গর্জনিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পুলিশ পরিদর্শক মো. আনিছুর রহমান। তিনি জানান- রামুর ইউএনও প্রণয় চাকমার নির্দেশে বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ১৪ দিন ওই বাড়িতে প্রতিবেশি ও আত্মীয় স্বজনকে না যাওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে। পাশাপাশি বাড়িটিতে অবস্থানরত তিন সদস্যকে বের না হতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর::