শিরোনাম::
শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত ঈদের পর পরিবারের দাবী প্রতিপক্ষের সু-পরিকল্পিত ষড়যন্ত্রের শিকার নুরুল আবছার চৌধুরী টুডে করোনা পরিস্থিতি; করোনায় মৃত-৩৯জন এবং নতুন সনাক্ত-২৭৩৩জন ডিগ্রি কলেজেও সভাপতি পদে থাকতে পারবেন না সংসদ সদস্যরা সাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত উখিয়া শিক্ষা অফিসে লাগামহীন দুর্নীতি থামাবে কে? উখিয়া নিউজ টুডে।। সমাজের বিত্তবানদের কাছে সহায়তা চেয়েছেন দরিদ্র জোহরা! রামুর জোয়ারিয়ানালায় জেলা প্রশাসনের ভ্রাম‍্যমান চিকিৎসা-সেবা উদ্ভোধন করলেন ইউএনও প্রণয় চাকমা সমুদ্র সৈকত হতে ২.৫ টন বর্জ্য পরিষ্কার করলো “টিম কক্সবাজার” এর স্বেচ্ছাসেবীরা
বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১০:৩৯ অপরাহ্ন

করোনাঃ প্রকৃতির চরম নিষ্ঠুরতায় আতঙ্কের মধ্যে ঈদ উদযাপন

এইচ.কে রফিক উদ্দিন।।
আপডেট : বুধবার, ২৭ মে, ২০২০

 

সারা বিশ্বে মৃত্যুর মিছিল। স্বজন হারানো বেদনায় মানুষ আজ নির্বাক। চিকিৎসা, খাদ্য এবং অর্থ সংকটে মানবেতর জীবন যাপন করছে বিশ্বের মানুষ। সৃষ্টিকর্তার লীলাখেলায় অসুস্থ পৃথিবীতে মানব জাতি আজ অসহায়। প্রকৃতির চরম নিষ্ঠুরতায় আতঙ্কে দিনাতিপাত করছে বিশ্বের প্রতিটি মানুষ। জীবিতরা বেঁচে থেকেও যেন মরে গেছে। এ অবস্থায় এবারের ঈদ নিয়ে মানুষের মনে কোন আনন্দ-উৎসব নেই। এমন বেদনা ও আতঙ্কের ঈদ বিশ্ব কোনদিন দেখেনি।

হে প্রভু, সীমা লংঘনকারী পৃথিবীর মানুষ তোমার দেয়া গজব থেকে শিক্ষা পেয়ে গেছে। অন্যায়-অবিচার, জুলুম-নির্যাতন, শোষণ-বঞ্চনা, যুদ্ধ-বিগ্রহ আর পাপাচার পৃথিবী থেকে অনেকটাই উঠে গেছে। মানুষের মধ্যে তোমার প্রতি ভয়, আস্থা ও বিশ্বাস বহু গুনে বেড়ে গেছে। অসহায় মানব জাতিকে তুমি আর কষ্ট দিও না; তাদেরকে তুমি শেষবারের মত ক্ষমা করে দাও। তুমি ছাড়া আর কারো কাছে কোন সমাধান নেই। তোমার কুদরতি শক্তি দ্বারা সকল বালা-মুসিবত দুর করে পৃথিবীতে শান্তি ফিরিয়ে দাও। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে হাসি-আনন্দে ভরিয়ে দাও তোমার সৃষ্টির সেরা জীবের এই সুন্দর ভূবনকে।

নিজে বাঁচুন অন্যেকে বাঁচার জন্য সহযোগিতা ও সচেতন করুন,আগামীতে সুস্থ পৃথিবীতে আমরা ঈদের উৎসব করবো সবাই মিলে ইনশাআল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর::