করোনায় মৃত্যুহীন দিনে চট্টগ্রামে আরও ৬৯ শনাক্ত

শেয়ার করুন-

আগেরদিন চট্টগ্রামে একশ ছুঁই ছুঁই শনাক্তের পাশাপাশি করোনা কেড়ে নিয়েছিল একজনের প্রাণও। ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা শনাক্ত নেমে এসেছে ৬৯ জনে। এই সময়ে করোনায় নতুনভাবে কেউ মারা যাননি।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা এখন পর্যন্ত ৩২ হাজার ৩৩২ জন। এদের মধ্যে ২৫ হাজার ১৮৯ জন নগরের ও ৭ হাজার ১৪৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে মারা গেছেন মোট ৩৬৭ জন, যাদের ২৬৬ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা। অন্যদিকে এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০ হাজার ২০২ জন।

বুধবার (২০ জানুয়ারি) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান তুলে ধরে জানান, ‘২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি সাতটি এবং কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬৯ জন। নতুন শনাক্তদের মধ্যে ৫৭ জন নগরের ও ১২ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি।’

সিভিল সার্জনের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ৫৭০ জনের নমুনা পরীক্ষা করানো হয়। তাতে করোনা শনাক্ত হয় ১২ জনের দেহে।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় কারও নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১৬ জনের দেহে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে করোনা শনাক্ত হয়েছেন ১৭ জন।

নগরের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে সর্বশেষ যুক্ত হওয়া করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে ভাইরাসটির অস্থিত্ব পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৩৩ নমুনা পরীক্ষা করা হলেও সবগুলোতে নেগেটিভ আসে।

অন্যদিকে, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতেও (আরটিআরএল) ২৪ ঘণ্টায় ১৫ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১২ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।


শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *