প্রত্যন্ত অঞ্চল গর্জনিয়ার হুমাইরা সুলতানা সুমি কক্সবাজার সরকারি মহিলা কলেজের বাংলা প্রভাষক

শেয়ার করুন-

মুহিব উল্লাহ মুহিব: কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের জুমছড়ি নিবাসী অবসর প্রাপ্ত শিক্ষক ফররুখ আহমদ’র কন্যা হুমায়রা সুলতানা সুমি  সদ্য ৩৮ তম বিসিএস (শিক্ষা ক্যাডার) উর্ত্তীণ হয়ে কক্সবাজার সরকারি মহিলা কলেজে বাংলা প্রভাষক পদে পদায়ন হয়েছে। উক্ত পদে পদায়নের পর তাঁর গর্বিত পিতা অবসর প্রাপ্ত শিক্ষক ফররুখ আহমদ’র সাথে যোগাযোগ করা  হলে তিনি বলেন, “আমি অনেক কষ্ট করে দীর্ঘ ২৬ বছর শিক্ষকতা করে আমার  ছেলে-মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছি। আমার পরিবারে অনেকই  শিক্ষক  পেশায় নিয়োজিত রয়েছে। ছোট মেয়ে বিসিএস (শিক্ষা ক্যাডার) হওয়ার মাধ্যমে আমার দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরন হয়েছে।”

হুমাইরা সুলতানা সুমি বলেন, আজকের শিশু আগামীর ভবিষ্যৎ বিগত দিনে যাদের আমরা ছোট দেখেছি তারা আজ কঠোর পরিশ্রম আর কঠোর অধ্যাবসায় এর মাধ্যমে বিসিএস পাস করে সরকারের বড় পদবী  নিয়ে দেশ ও দেশের সেবা করছে । আমি এই এলাকার সন্তান, আজ আমি অত্যন্ত আনন্দিত কক্সবাজার সরকারি মহিলা কলেজে বাংলা প্রভাষক পদে পদায়ন হওয়ায়। তিনি আরো বলেন, আপনারা মেয়েদেরকে বোঝা মনে করে পড়ালেখা না করি বিয়ে দেয়ার চেষ্টা করবেন না। হয়তো একদিন আপনার ওই মেয়ে পরিবারের হাল ধরবে।

উল্লেখ্য যে, হুমাইরা সুলতানা সুমিকে  বৃহত্তর থিমছড়ি সামাজিক উন্নয়ন ফোরাম এর  বিগত ১৮ই ডিসেম্বর ২০২০ ইং তারিখে “মেধা যাচাই ও বৃত্তি পরীক্ষা’১৯ ইং” এর পুরস্কার বিতরণী ও সংবর্ধনা অুনষ্ঠানে থিমছড়ি হামেদিয়া দাখিল মাদ্রাসার মাঠে ইউনিয়নের চেয়ারম্যান, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং এলাকার মুর্বিদের জনসম্মূখে সংবর্ধিত করা করা  ।


শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *