ইউটিউব থেকে ‘সিলভার প্লে বাটন’ পেতে যাচ্ছে গর্জনিয়ার সরওয়ার |

শেয়ার করুন-

 

রামু প্রতিনিধিঃ

কক্সবাজারের রামু থেকে সর্বপ্রথম ইউটিউব চ্যানেলে ১ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক পার করায় ‘সিলভার প্লে বাটন’ অ্যাওয়ার্ড পেতে যাচ্ছে সরওয়ার জাহান নামের এক তরুণ।

তাঁর বাড়ি রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে। ২০১৭ সালের মার্চে Cox’s Media নামে একটি ইউটিউব চ্যানেল চালু করেন সরওয়ার। পাশাপাশি অনলাইন ভিত্তিক টিভি চ্যানেল NAF টেলিভিশনের রামু প্রতিনিধি হিসাবে কাজ করছে।

সরওয়ারের সেই Cox’s Media ইউটিউব চ্যানেলটি বর্তমানে ১ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক অর্জন করেছে। এ কারণে সরওয়ার জাহান ইউটিউব কর্তৃপক্ষ থেকে পেতে যাচ্ছে ‘সিলভার প্লে বাটন’ অ্যাওয়ার্ড।

এ প্রসঙ্গে সরওয়ার জাহান বলেন, ‘আমি আবেগাল্পুত, কৃতজ্ঞ আমার ভালবাসার দর্শক ও ভক্তদের কাছে। শীঘ্রই হাতে পাব ইউটিউব সম্মাননা সিলভার প্লে বাটন, যেটা ছিলো আমার স্বপ্ন। যেটা ভালোবাসার অন্য নাম। এটা বলে কখনো বোঝানো যাবে না।

সরওয়ার জাহান বলেন- শিক্ষিত বেকার তরুণেরা চাইলে ইউটিউবকে কাজে লাগাতে পারবে। একটি চ্যানেল চালু করে পরিশ্রম করলেই আয় করা সম্ভব।মাসে সর্বোচ্চ ১ লাখ ২৮ হাজার টাকা আয় হয়েছে বলে জানান সরওয়ার।

ইউটিউব চ্যানেল চালাতে গেলে একটি ভালো ক্যামেরা আর ল্যাপটপ দরকার। সেই টাকা ছিলো না সরওয়ার জাহানের। নিজের শেষ সম্বল হিসাবে থাকা একটি ছোট্ট সেগুণ বাগান বিক্রি করে ভালো ক্যামেরা আর ল্যাপটপ ক্রয় করেন সরওয়ার। নামেন জীবন যুদ্ধে। দীর্ঘ এক বছর কাজ করার পর ২০১৮ সনের শেষের দিকে সরওয়ার ইউটিউব থেকে সর্বপ্রথম আয় করেন ৩০০ ডলার। প্রথমে ফানি ভিডিও পরে স্টেজ শো গান নিয়ে কাজ করতে থাকেন সরওয়ার।

সরওয়ার জাহান বলেন- ঈদগড়ের বর্তমান জনপ্রিয় শিল্পী নুরুল আলম কুতুবি, সামাজের নানা প্রতিবন্ধকতা, রামুর প্রয়াত জিন্নাত আলীকে নিয়ে প্রতিবেদন প্রচার করি। সর্বশেষ ঈদগড়ের শিশু শিল্পি জনি হত্যাকান্ড নিয়ে অসংখ্য প্রতিবেদন প্রচারের পর কক্সবাজারে আলোচনায় আসে কক্সমিডিয়া। ২৫ বছর আগে উখিয়া থেকে পাকিস্তানে হারিয়ে যাওয়া ছালেহাকে প্রতিবেদনের মাধ্যমে পরিবারকে হস্তান্তরের বিষয়টি কক্সমিডিয়ার একটি বড় সাফল্য বলে মনে করেন সরওয়ার।


শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *