উখিয়ায় আটক করা টমটম চালক পেলেন খাদ্য সহায়তা

শেয়ার করুন-

 

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া।

মহামারী করোনাভাইরাসের কারণে সরকার ঘোষিত বিধিনিষেধের অষ্টম দিনে জীবিকার উপাজর্নের মাধ্যম টমটম নিয়ে ঘর থেকে বের হয়েছিলেন।

বৃহস্পতিবার সকালে উখিয়া উপজেলা বিভিন্ন ষ্টেশন থেকে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪০ টি টমটম জব্দ করে। কিন্তু তাদের কাজ থেকে জরিমানা আদায় না করে উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উখিয়া কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে বিকেলে টমটম চালকদের জরুরি খাদ্য সহায়তা তুলে দেন কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ।

এসময় জেলা প্রশাসক বলেন, ” লকডাউন বাস্তবায়নে কঠোরতার পাশাপাশি কর্মহীন মানুষদের সহায়তা প্রদান করছে জেলা প্রশাসন।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, জব্দকৃত টমটম চালকদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করেছি। এছাড়াও এই লকডাউনে ৩৩৩এ কল করা উপজেলার শতাধিক মানুষ কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। আরও বলেন কর্মহীন মানুষদের পাশে দাঁড়াতে আমরা সবসময় প্রস্তুত “।

জরিমানার বদলে খাবার পেয়ে অবাক টমটম চালকরা। তাদের একজন জানান আমরা ভেবে ছিলাম আমাদের জেল জরিমানা করা হবে, কিন্তু জেলা প্রশাসক স্যার খাবার দিলেন খুব ভালো লাগছে। লকডাউনের বাকি দিন গুলো তে আমরা টমটম না চালালেও আমাদের কোন অসুবিধা হবে না”।

স্বাস্থ্যবিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় কঠোর বিধিনিষেধের প্রথম সাতদিন ১ থেকে ৭ জুলাই পর্যন্ত উখিয়ায় ১২২ মামলায় ১ লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা ও ৩ জনকে বিনাশ্রমে কারাদণ্ড দেয় প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।


শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *