রামুর গর্জনিয়ায় সন্ত্রাসী হামলায় মসজিদের ইমামসহ আহত 

শেয়ার করুন-

নিজস্ব প্রতিবেদক/উখিয়া নিউজ টুডে।। কক্সবাজার জেলার রামু উপজেলার গর্জনিয়া বড়বিল ১ নং ওয়ার্ডে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক সংঘর্ষে স্থানীয় মসজিদের ইমাম নাজিম উদ্দীন (২৫) এবং তার পিতা মোহাং নাছিম গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে।হামলাকারী একই এলাকার নবী হোছন,তার তিন পুত্র যথাক্রমে শফি আলম(২৮),সোহাগ(২০),ছোটন(১৭) এবং অজ্ঞাতনামা আরও ৩/৪জন বলে জানা যায়।

সুত্রে প্রকাশ,নাজিম উদ্দীন তার পৈতৃক সূত্রে প্রাপ্ত খাস খতিয়ানভূক্ত জায়গায় বাড়ি নির্মাণকে কেন্দ্র করে স্থানীয় নবী হোছন গং এর সাথে জায়গার মালিকানা নিয়ে বিরোধের সৃষ্টি হলে উভয়পক্ষ স্থানীয় সর্দার,গর্জনিয়া ইউনিয়ন ,সম্ভাব‍্য চেয়ারম্যান পদপ্রার্থী ইয়াহিয়া চৌধুরীর শরণাপন্ন হয়। তিনি উভয় পক্ষকে অদ‍্য ১০জুলাই সন্ধ‍্যায় স্থানীয় গন‍্যমান্য ব‍্যক্তিবর্গের সমন্বয়ে বিচার-শালিসের মাধ্যমে চলমান বিরোধের সমাধান দেওয়ার আশ্বাস প্রদান করেন।নবী হোছন গং বিচারে তাদের পরাজয় নিশ্চিত জেনে পরিকল্পিতভাবে বিকেল ৪ ঘটিকায় তাদের প্রতিপক্ষ নাজিম উদ্দীনের উপর দেশীয় তৈরী ধারালো অস্ত্র-শস্ত্র,লাঠি-সোটাসহ হত‍্যার উদ্দেশ‍্যে আক্রমণ চালায় এবং নাজিম উদ্দীনের পিতা মোহাং নাছিম ছেলেকে সন্ত্রাসী দের হাত থেকে রক্ষা করতে গেলে তাকে ও মারাত্মকভাবে আহত করে বলে জানায় ভূক্তভোগী নাজিম উদ্দীন।

খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে আসেন স্হানীয় আওয়ামীলীগ নেতা এবং সম্ভাব‍্য চেয়ারম্যান পদপ্রার্থী ইয়াহিয়া চৌধুরী। তিনি আমাদের তিনি আমাদের প্রতিবেদককে জানান, অদ‍্য ১০জুলাই সন্ধ্যায় বিরোধীয় জায়গার বিষয়ে স্থানীয় গন‍্যমান্য ব‍্যক্তিবর্গের সমন্বয়ে এক সালিশ বৈঠকের কথা ছিল। কিন্তু নবি হোছন গং বৈঠকে বসার পুর্বে সন্ত্রাসী কায়দায় নাজিম উদ্দিনের উপর হামলা করে চরম অন্যায় করেছে।আমি এর তীব্র নিন্দা জানাই এবং দোষী ব্যক্তিদের উপযুক্ত শাস্তি দাবী করি। স্থানীয় ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল ইসলাম ও ঘটনাস্থলে উপস্থিত হয়ে দোষীদের উপযুক্ত শাস্তি দাবী করেন। আহত নাজিম উদ্দিন ও তার পিতা মোহাম্মদ নাসিমকে স্থানীয় জনসাধারণ ঘটনাস্হলে এগিয়ে এসে সন্ত্রাসীদের কবল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন।

এ বিষয়ে জানতে চাইলে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির আই সি মোহাম্মদ ফরহাদ আলী জানান,ঘটনাস্থলে আমি ফোর্স পাঠিয়েছি। তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।


শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *