ঘুমধুম টিভি রিলে কেন্দ্র সংলগ্ন গরু-মহিষ বাজারে কোরবানির পশু বেচাকেনা বেড়েছে

শেয়ার করুন-

আজিজুল হক রানা/ঘুমধুম থেকে ফিরে।। নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম টিভি রিলে কেন্দ্র সংলগ্ন রাবার বাগানস্থ গরু-মহিষ বাজারে ন্যায্যদামে গরু বেচাকেনা করতে পারায় ক্রেতা ও খামারিরা বেজায় খুশী। তারা বলছেন খুব বেশি লাভ হোক বা না হোক লোকসান হবে না। হাটে পর্যাপ্ত গরু,মহিষ থাকায় খুবই সুশৃঙ্খলভাবে চলছে বেচা-কেনা।

সরেজমিন গিয়ে দেখা গেছে, ঘুমধুম কোরবানীর পশু হাট অতিমাত্রায় জমজমাট। বেড়েছে গরু ও মহিষ বেচাকেনা। হাটেই মিয়ানমারের গরু চোখে পড়েনি। দেশী গরুর ব্যাপক চাহিদা। উঠেছেও পর্যাপ্ত। প্রতিটা হাটে গরু আর গরু। এবার গতবারের চেয়ে গরুর দাম খুব কম। কক্সবাজার,উখিয়া,টেকনাফসহ বেশ কয়েকটি পশুহাটের চিত্র মিয়ানমারের গরুর স্থান নেই। দেশী গরু চাহিদা মিটাচ্ছে।

পুরো বাজারজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সামাজিক দূরত্ব বজার রেখে নির্দিষ্ট সময়সীমা বেধে চলছে কোরবানি পশুর হাট।

জাহাঙ্গীর আলম, নুর হোছন,নুরুল হক, মনজুর আলমের সঙ্গে কথা হলো ঘুমধুম রাবার বাগানস্থ পশু হাটে। তাদের কথা, হাট ঘুরে দাম যাচাই বাছাই করছি। গ্রামে কৃষকের লালন পালন করা গরু কেনার দিকেই ঝোক বেশী। বিভিন্ন কোরবানীর পশু হাটে খোঁজ নিয়ে জানা গেছে, হাটে প্রচুর গরু, ছাগল ও মহিষ উঠছে। বেচাকেনাও হচ্ছে ভালো। কোরবানির আগের দুই তিন দিন বেশি বেচাকেনার হবে বলে আশা করছেন ব্যবসায়ীরা।

ঘুমধুম টিভি কেন্দ্র সংলগ্ন গরু মহিষের বাজার চলবে কোরবানি ঈদের আগের দিন পর্যন্ত।


শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *