তানভীর শাহরিয়ার, উখিয়া।

কক্সবাজারের উখিয়া উপজেলার ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পরিবারের সন্তান আসমাইন কামাল জিয়ান চৌধুরী আমেরিকার রকফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে(এমবিএ কোর্স সম্পন্ন) উচ্চতর ড্রিগ্রী লাভ করেছে।

জিয়ান বর্তমান কক্সবাজার জেলা বিএনপির সভাপতি উখিয়া-টেকনাফের ৪ বারের সাবেক সংসদ সদস্য ও হুইপ আলহাজ্ব শাহাজাহান চৌধুরীর ভাতিজা এবং রাজাপালং ইউনিয়ন পরিষদের ৪ বারের নির্বাচিত সফল চেয়ারম্যান শাহ কামাল চৌধুরীর দ্বিতীয় সন্তান ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, উখিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট শাহ জালাল চৌধুরী ও উখিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান, বর্তমান উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সারওয়ার জাহান চৌধুরীর ভাতিজা এবং রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী সাদমান জামি চৌধুরীর ছোট ভাই।

ভবিষ্যতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ সেবায় নিজেকে আত্মনিয়োগ করবেন বলে জানান আজমাইন কামাল জিয়ান। এমনকি আর্থিক ও সামাজিক উন্নয়নের ক্ষেত্রে দেশের হয়ে বিদেশে কাজ করবেন বলেও জানান এ উচ্চ শিক্ষায় শিক্ষিত প্রতিশ্রুতিশীল যুবক আজমাইন কামাল।

তার সাফল্যের পেছনে পড়ালেখার হাতেখড়ি ছিল উখিয়ার আবুল আবুল কাসেম নূর জাহান চৌধুরী উচ্চ বিদ্যায়ল থেকে এসএসসি, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি এবং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে বিবিএ সম্পন্ন করে আমেরিকা রকফোর্ড ইউনিভার্সিটি থেকে ব্যবসা প্রশাসনে সাফল্যের সহিত এমবিএ কোর্স সম্পন্ন করেন।

আরও জানান, তিনি পি.এইচ.ডি ডিগ্রী অর্জনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তার এ কৃতিত্বের জন্য সকালের নিকট দোয়া প্রার্থনা করেছেন।

By Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *